চীনে "ব্যবহারের মাস" চালু হয়েছে
শাংহাই শহর একটি ভোক্তা কার্নিভাল আয়োজনের জন্য সপ্তম চীন আন্তর্জাতিক আমদানি মেলার গতিকে কাজে লাগাচ্ছে। এ ছাড়া, বাইরে যেতে অর্থ ব্যয় করে লোকেদের আকৃষ্ট করার জন্য, শাংহাই পাঁচশ’ মিলিয়ন ইউয়ান মূল্যের ভোক্তা কুপন ইস্যু করবে।
অর্থনৈতিক পুনরুদ্ধারে সমর্থন করার জন্য চীনের কৌশলের একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো অভ্যন্তরীণ ভোগ বৃদ্ধির খরচ। এ বছর, চীন সরকার অভ্যন্তরীণ চাহিদা সম্প্রসারণের জন্য বেশ কয়েকটি পদক্ষেপ বাস্তবায়ন করেছে, যার মধ্যে রয়েছে ভোগ্যপণ্যের জন্য বড় আকারের ট্রেড-ইন প্রোগ্রাম। সেপ্টেম্বরে খুচরা বিক্রি ৩.২ শতাংশে চার মাসের সর্বোচ্চ বৃদ্ধির পিছনে সরকারের ট্রেড-ইন পরিকল্পনাকে প্রধান শক্তি হিসাবে উল্লেখ করা হয়েছিল।
বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতিতে, অভ্যন্তরীণ চাহিদা সম্প্রসারণ করা এবং ব্যবহার উন্নীত করা অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রচারের গুরুত্বপূর্ণ চালিকাশক্তি হয়ে উঠেছে। এই সুযোগটি কাজে লাগাতে চায়না ইন্টারন্যাশনাল প্রিমিয়াম কনজাম্পশন মাস অনুষ্ঠিত হয়। সরকার-এন্টারপ্রাইজ সংযোগের মাধ্যমে, ভোক্তা বাজারের প্রাণশক্তিকে উদ্দীপ্ত করতে কয়েক বিলিয়ন ইউয়ান ভর্তুকি জারি করবে।
এই ভর্তুকি পদ্ধতি শুধু সরাসরি ভোক্তাদের কেনাকাটার খরচ কমানো এবং তাদের ক্রয় ক্ষমতাই বাড়ায় না, বরং ব্যবসায়ীদেরকে আরও গ্রাহক ও বিক্রির সুযোগ করে দেয়। ভর্তুকি দ্বারা চালিত, ভোক্তা বাজার ক্রমবর্ধমান, স্থিতিশীল অর্থনৈতিক বৃদ্ধিতে শক্তিশালী সমর্থন প্রদান করে। একই সময়ে, ভর্তুকি নীতিগুলি উদ্ভাবন এবং গবেষণা ও উন্নয়নকে উৎসাহিত করে, নতুন প্রযুক্তি এবং নতুন পণ্যগুলির ক্রমাগত উত্থান উন্নীত করে, যা অর্থনীতির টেকসই উন্নয়নে নতুন প্রেরণা যোগায়।
চায়না ইন্টারন্যাশনাল প্রিমিয়াম কনজাম্পশন মাস হল একটি জনগণের জীবিকা নির্বাহের প্রকল্প। সরকার এবং এন্টারপ্রাইজগুলির যৌথভাবে জারি করা কয়েক বিলিয়ন ভর্তুকি সাধারণ জনগণকে সরাসরি উপকৃত করেছে, আরও বেশি লোককে উচ্চমানের পণ্য এবং পরিষেবা উপভোগ করার সুযোগ করে দিয়েছে।