চীনে "ব্যবহারের মাস" চালু হয়েছে
শাংহাই, বেইজিং, কুয়াংচৌ, থিয়ানচিন ও ছংছিং: আন্তর্জাতিক ভোগ কেন্দ্র হিসাবে মনোনীত পাঁচটি প্রধান শহরকে কেন্দ্র করে চীন নভেম্বর মাসে সারা দেশে, ভোগ প্রচার কার্যক্রমের একটি ধারাবাহিক উদ্যোগ চালু করবে। এর লক্ষ্য অভ্যন্তরীণ চাহিদা ও ভোগকে উদ্দীপ্ত করা এবং অর্থনৈতিক প্রবৃদ্ধিকে সমর্থন দেওয়া। এই শহরগুলি গত বছর চীনের মোট জিডিপিতে ১৩ শতাংশ অবদান রেখেছিল।
এই শহরগুলি ভোক্তাদের ব্যয়ে উত্সাহিত করতে খাদ্য উত্সব, ক্যাম্পিং ইভেন্ট, ক্রীড়া ইভেন্ট, প্রদর্শনী এবং পারফরম্যান্স-সহ বিভিন্ন ইভেন্ট এবং প্রচারের আয়োজন করবে। স্থানীয় সরকারগুলিও সমর্থন ব্যবস্থা চালু করবে, যেমন নতুন দোকান খোলায় উৎসাহ দেওয়া এবং ভোক্তা ভাউচার ইস্যু করা।
চীনের বাণিজ্যিক উপ-মন্ত্রী শেং ছিউপিং চলতি মাসের প্রথম সপ্তাহে এক সংবাদ সম্মেলনে বলেছেন যে, বাণিজ্য মন্ত্রণালয় অটোমোবাইল বিক্রয় সংস্কারেরও ব্যবস্থা করবে এবং একটি স্বাস্থ্যকর ব্যবহার কর্ম পরিকল্পনা ঘোষণা করবে। এই পদক্ষেপগুলি, বৃহৎ আকারের ভোগ্যপণ্য বাণিজ্যিক-প্রোগ্রামের সমন্বিত ব্যবস্থা বাস্তবায়িত করেছে। এতে খরচ বৃদ্ধি পাবে এবং দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি হবে।
২০২৪ সালের প্রথম তিন প্রান্তিকে, চীনের ভোগ্যপণ্যের মোট খুচরা বিক্রি বছরে ৩.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা ৩৫.৪ ট্রিলিয়ন ইউয়ানে পৌঁছেছে। ট্রেড-ইন প্রোগ্রাম ফলপ্রসূ হয়েছে, ৩০ অক্টোবর পর্যন্ত, অটোমোবাইল ভর্তুকির জন্য আবেদনের সংখ্যা ১.৬৮ মিলিয়ন ইউনিটে পৌঁছায় এবং গৃহস্থালি যন্ত্রপাতি বিক্রির পরিমাণ ২৪.০৩ মিলিয়ন ইউনিটে পৌঁছেছে।
বেইজিংয়ে, স্থানীয় সরকার এবং কোম্পানিগুলি যৌথভাবে ১০ বিলিয়ন ইউয়ান ভর্তুকি প্রদান করবে, ফ্যাশন এবং বিউটি ব্র্যান্ড সহ প্রায় ৫০টি আন্তর্জাতিক ব্র্যান্ড শহরে তাদের প্রথম স্টোর খুলবে।