বাংলা

সারা বিশ্বে চীনা সংস্কৃতি প্রচার

CMGPublished: 2024-05-28 10:03:55
Share
Share this with Close
Messenger Pinterest LinkedIn

এ বছর নতুন প্রতিষ্ঠিত "সাংস্কৃতিক ও সৃজনশীল চীন" বিশেষ প্রদর্শনী এলাকাটি সাংস্কৃতিক ও সৃজনশীল প্রতিষ্ঠান যেমন প্যালেস মিউজিয়াম, বেইজিং আর্ট অ্যান্ড ডিজাইন অফিস এবং অন্যান্য সাংস্কৃতিক ও সৃজনশীল প্রতিষ্ঠান থেকে তিন শতাধিক সাংস্কৃতিক ও সৃজনশীল পণ্য একত্রিত করেছে; এআই বৃহৎ মডেল প্রচারের ক্ষেত্রে কেন্দ্রীভূত হয়েছে, এই শিল্পের নেতৃত্বদানকারী প্রতিষ্ঠানগুলো তাদের সবচেয়ে প্রতিনিধিত্বকারী পণ্য উপস্থাপন করেছে এবং গেম ও ই-স্পোর্টস প্রদর্শনী এলাকায় একের পর এক অনলাইন গেমস এবং ই-স্পোর্টস প্রতিযোগিতা শুরু করেছে।

এ বছর মেলায় মোট ৩টি বহুমুখী প্রদর্শনী এবং ৫টি পেশাদার প্রদর্শনী রয়েছে। সেখানে দেশ-বিদেশের ৬০১৫টি সরকারি প্রতিষ্ঠান, সাংস্কৃতিক প্রতিষ্ঠান অনলাইন ও অফলাইনে অংশগ্রহণ করেছে।

বার্ষিক সাংস্কৃতিক মেলা বিশ্বের জন্য একটি জানালা, যা চীনের সাংস্কৃতিক শিল্পের জন্য নতুন প্রযুক্তি, নতুন পণ্য ও নতুন ব্যবসা প্রকাশের মঞ্চ।

মেলাটি শুধুমাত্র সাংস্কৃতিক সুফল প্রদর্শনের জানালাই নয়, অর্থনৈতিক ও বাণিজ্য লেনদেনের জন্য একটি প্ল্যাটফর্মও বটে।

প্রতিষ্ঠার শুরুতে সাংস্কৃতিক মেলা "মার্কেট অপারেশন" বিকাশের দিকনির্দেশনা প্রতিষ্ঠা করে এবং শিল্প-ভিত্তিক ও বাজারমুখী হওয়ার উপর জোর দেয়।

২০০৬ সালে, দ্বিতীয় সাংস্কৃতিক মেলা তার নামের সাথে "বাণিজ্য" শব্দটি যোগ করে। যার ফলে প্রদর্শনীর অর্থে একটি গুণগত পরিবর্তন ঘটে। তারপর থেকে, সাংস্কৃতিক মেলা, প্রদর্শনী এবং বাণিজ্য একসাথে বিকাশ লাভ করেছে; যা চীনের সাংস্কৃতিক শিল্পের দ্রুত বিকাশ প্রচার করছে।

আধুনিক, ঐতিহ্যবাহী, জাতীয়, বিশ্ব... বিভিন্ন সংস্কৃতি এখানে মিশে গেছে। এই মেলায় একে অপরের কাছ থেকে শেখা এবং আরও বেশি সফলতার প্রতিযোগিতা করা হয়। সাংস্কৃতিক মেলা- ধীরে ধীরে বিশ্বব্যাপী সাংস্কৃতিক শিল্প পণ্য প্রদর্শন এবং বিনিময়, আন্তর্জাতিক সংগ্রহ, বিনিয়োগ প্রচার এবং অন্যান্য সহযোগিতার জন্য একটি সমাবেশস্থল হয়ে উঠেছে।

首页上一页12 2

Share this story on

Messenger Pinterest LinkedIn