হাইনান মেলা: বিদেশী কোম্পানিগুলো চীনের অর্থনৈতিক সম্ভাবনা নিয়ে আশাবাদী
প্রদর্শনীটি বাণিজ্য সহযোগিতা গড়ে তোলার একটি সেতু। প্রদর্শনীর মাধ্যমে ভোগ পুনরুদ্ধার এবং বাণিজ্য সহযোগিতা বাড়ানোর জন্য সকল পক্ষের ঐকমত্য। এবারের মেলায় সারা বিশ্ব থেকে উচ্চমানের ভোগ্যপণ্য এবং ক্রেতা ও বিক্রেতাদের একত্রিত করেছে। বিদেশী অংশগ্রহণকারীরা বলছেন, হাইনান মেলা একটি প্ল্যাটফর্মের ভূমিকা পালন করছে। ভোগের চ্যানেলগুলিকে অবাধ করে ভোক্তাদের আস্থা বাড়িয়েছে এবং বিশ্বব্যাপী ভোগ বৃদ্ধি এবং বাণিজ্য সহযোগিতার সুযোগ তৈরি করছে এ মেলা।
ইতালীয় অলিভ অয়েল ব্র্যান্ড মনিনির এশিয়া-প্যাসিফিক রপ্তানি ব্যবস্থাপক উইলিয়াম জিয়াকোনি(Guglielmo Giacconi) বলেন, "এটি আমাদের জন্য একটি চমতকার সুযোগ। হাইনান মেলা আমাদের জন্য দক্ষিণ চীনের বাজার উন্মুক্ত করার একটি খুব ভাল প্ল্যাটফর্ম। হাইনান বিশ্বের সবচেয়ে বড় অবাধ বাণিজ্য বন্দর। চীনা ভোক্তারাও ক্রমবর্ধমানভাবে সবুজ এবং স্বাস্থ্যকর খাবার পছন্দ করছে।”
ইতালি এই বছরের প্রধান অতিথি দেশ। ইতালির ১৪০টিরও বেশি ব্র্যান্ড প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। তারা চীনা বাজার নিয়ে আশাবাদী।
হাইনান মেলা থেকে শুরু করে আরও উন্মুক্ত এবং গতিশীল চীন ধীরে ধীরে বিশ্বকে ভোগের নতুন দিকে নিয়ে যাচ্ছে। পর্যবেক্ষকরা উল্লেখ করেছেন, হাইনান মেলা হল বিশ্বের ভোগ প্রবণতা পর্যবেক্ষণ করার একটি জানালা।